| |
               

মূল পাতা জাতীয় প্রত্যেক জেলার সঙ্গে রেলকে সম্প্রসারণ করা হবে : রেলমন্ত্রী


প্রত্যেক জেলার সঙ্গে রেলকে সম্প্রসারণ করা হবে : রেলমন্ত্রী


রহমত নিউজ ডেস্ক     24 February, 2023     10:47 AM    


রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, দেশের সব মিটারগেজ রেললাইনকে ব্রডগেজে রূপান্তর করা হবে। প্রত্যেক জেলার সঙ্গে রেলকে সম্প্রসারণ করা হবে। দেশের সব মিটারগেজ রেললাইনকে ব্রডগেজ রেললাইনে রূপান্তর করা হবে। জয়দেবপুর থেকে ঈশ্বরদী পর্যন্ত প্রকল্প গ্রহণ করা হয়েছে। দেশে সিঙ্গেল কোনো লাইন থাকবে না। অচিরেই ডাবল লাইন নির্মাণ কাজ শুরু হবে। দ্রুতই দর্শনা থেকে ঈশ্বরদী এবং আব্দুল্লাপুর থেকে রাজশাহী ডাবল লাইন হবে। ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় এসেই রেলকে অকার্যকর করতে কর্মকর্তা ও কর্মচারীকে ছাটাই করেছিল। ৭৮ হাজার রেল কর্মকর্তা- কর্মচারী ছিল, সেটা কমিয়ে ২৫ হাজারে নামিয়েছিল। বর্তমানে রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারী বাড়ানোর চেষ্টা করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের পূর্বপাশে আধুনিক পাবলিক টয়লেটের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে পুনঃনির্মিত ফুট ওভারব্রিজের উদ্বোধনের পূর্বে তিনি এসব কথা বলেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (জিএম) মুহাম্মদ খুদরত-ই-খুদার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য, বীর-মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস, সংরক্ষিত মহিলা আসনের নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পাবনা জেলা প্রশাসক (ডিসি) বিশ্বাস রাসেল হোসেন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাঁকন, ওয়াটার এইড বাংলাদেশের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর পার্থ হেফাজ শেখ। এ সময় সুধী সমাবেশে পশ্চিমাঞ্চল রেলওয়ের কর্মকর্তারা, পাকশী বিভাগীয় রেলওয়ের সব দফতরের কর্মকর্তারা, রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও সুশীল সমাজের আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।